আমার সম্পর্কে

আমি লুৎফুর রহমান, বাংলাদেশ তথা ভারতবর্ষের প্রাচীন শহর গুলোর মধ্যে অন্যতম সিলেট বিভাগে আমার জন্ম। এই পবিত্র ভূমিতেই আমার বেড়ে ওঠা। সিলেটের দক্ষিণ সুরমাতে আমার পৈত্রিক আবাস নোভাগ, কামাল বাজারে। আমার পিতা রফিকুর রহমান ও মা বেদানা বেগম।

নিতান্ত সাধারন পরিবার থেকেই আমার উঠে আসা। পরিবার কিংবা পরিবেশ সাধারন হলেও আর দশটা সাধারন মানুষ-এর চেয়ে আমার চিন্তা ভাবনা কিছুটা হলেও ভিন্ন। আমি নিজের বিচার-বিবেচনা তথা নিজের বিবেক বিকিয়ে দিয়ে স্রোতের সাথে গা ভাসিয়ে দিতে পারিনা।

প্রতিটি বিষয়ে রয়েছে আমার ব্যক্তিগত চিন্তা, একান্ত ব্যক্তিগত কিছু মতামত, তা হোক সামাজিক কিংবা রাজনৈতিক বিষয়।

শৈশব থেকেই লেখালেখির প্রতি অন্যরকম একধরনের আকর্ষণ অনুভব করতাম। লেখালেখিতে আমি একধরনের সাচ্ছন্দ্যবোধ করি, অন্তর্নিহিত আনন্দ অনুভব করি। আমি বিশ্বাস করি লেখালেখির মাধ্যমেই একটি সমাজের বিকাশ সম্ভব। যত বেশি লেখালেখির চর্চা হবে, তত সমাজ থেকে সহিংসতা, হানাহানী কমবে যা সুস্থ ধারার রাজনীতি তথা সুস্থভাবে দেশ চালনার জন্য বড় ভুমিকা পালন করবে।

আর তাই আমি আমার ব্যক্তিগত চিন্তা-ভাবনা প্রকাশ করে ছড়িয়ে দিতে চাই সকলের কাছে। যাতে সবাই আরো গভীরে চিন্তা করার সুযোগ পাবে এবং লেখালেখির একটি সুস্থ ধারার সূচনা হবে আমাদের দেশে। আর এই লেখালেখির মাধ্যম হিসেবে বেছে নিয়েছি আমার এই ব্লগটিকে।

এই ব্লগটিতে থাকবে রাজনৈতিক, সামাজিক, বৈশ্বিক তথা সামগ্রিক বিভিন্ন বিশয়ের আলোচনা-সমালোচনা। আমার মতামতের সাথে হয়তো আপনার মতামতের অমিল থাকতে পারে। আমি আপনার মতামতকেও সাদরে আমন্ত্রণ জানাই। আমি সুস্থ ধারার সমালোচনায় বিশ্বাসী একজন ব্যক্তি। কেননা আলোচনা-সমালোচনা থেকেই জ্ঞানের আলো ছড়ায়। তাই আমার কোন লেখা বা তার যুক্তি যদি আপনার পছন্দ না লেগে থাকে, তাহলে অবশ্যই আপনার যুক্তি ও মতামত আমাকে পোস্টের মন্তব্যের ঘরে লিখে জানাবেন।

আমার এই ব্লগে আসার জন্য আপনাকে জানাই অনেক ধন্যবাদ। আপনার ভালো লাগা-মন্দ লাগা আমাকে লিখে জানাতে ভুলবেন না। আপনার জন্য রইলো শুভকামনা।

– লুৎফুর রহমান
লেখক, পলিটিক্যাল অ্যানালিস্ট